Airdrop কি ???

Share:
আসসালামু অলাইকুম।

আশা করি সবাই ভালো আছেন।

আজকের পোষ্টটি আপনার ক্যারিয়ার গড়তে সহায়তা করবে। তাই পুরো পোষ্টটি ভাবেভাবে পরে নিবেন। কারণ আজকে আমি Airdrop কি? কেনো আমাদের এতো টাকা দেয়  এবং কি ভাবে কাজ করবেন এ নিয়ে বিস্তারিত  আলোচনা করবো।


Airdrop কি?

বিভিন্ন প্রতিষ্ঠান তাদের টোকেন বা কয়েন মার্কেটে চালু করার সময় কিছু টোকেন ফ্রিতে দিয়ে থাকে। নির্দিষ্ট সময়ের জন্য এই সব প্রগ্রাম চালু করে । যারা তাদের শর্ত অনুযায়ী এ সব প্রগ্রামে জয়েন হয়। তাদের ফ্রিতে কিছু টোকেন বা কয়েন দেয়। উক্ত কয়েন Exchange সাইট গুলো থেকে Dollar বা BTC তে Covert করে আপনার Coinbase, Neteller,Skrill or Bank Acount এ ট্রান্সফার করতে পারবেন। অথবা আমাদের নিজস exchange সাইট থেকে আপনার টাকা বিকাশ বা রকেটে নিতে পারবেন।

এখন আসি কি ভাবে  Airdrop অংশগ্রহন করবেন। আপনাকে তিন ভাবে Airdrop এ অংশগ্রহন করতে হবে।
১। Exchange Airdrop:- এখানে তাদের নিজস সাইটে রেজিষ্ট্রেশন এবং আইডি ভেরিফাই করতে হবে।
২। Telegram Bot Airdrop:- এখানে Telegram Bot এর মাধ্যমে নির্দিষ্ট টাস্ক ফলো করতে হবে এবং আপনার Ethereum Wallet Submit করতে হবে। যেমন-  Facebook Page Fllow, Twitter Fllow, Instagram Fllow, Linkdin Fllow ETC.
৩। Google Form:- এখানে আপনার Email ও  Ethereum Wallet Submit করতে হবে। এবং  Facebook Page Fllow, Twitter Fllow, Instagram Fllow, Linkdin Fllow ETC. ফলো করতে হবে।


Airdrop থেকে মাসে কতো টাকা আয় করা সম্ভব?

আমি বলছি আপনি ৫০০ ডলারের বেশী ইনকাম করতে পারবেন । কি ভাবে দেখুন, আপনি যদি প্রতি দিন ১ ঘন্টা  কাজ করে ৫ টি Airdrop এ অংশগ্রহন করতে পারেন তাহলে মাসে ১৫০ টি। কিন্তু আপনি সব গুলি থেকে পেমেন্ট পাবেন না। কিছু এয়ারডপ  Scam হয়।  তবে ৯৫%   Exchange Airdrop পেমেন্ট করে থাকে আর তারা ১০$ এ নিচে পেমেন্ট দেয় না। তাই প্রতি মাসে আপনি যদি ১৫০ টি থেকে সর্বনিন্ম ২৫ টি Exchange Airdrop এবং ২৫ টি Telegram Airdrop থেকে পেমেন্ট পান  তাহলে ৫০x১০=৫০০ ডলার প্রতি মাসে ইনকাম সম্ভব।

Airdrop এ কাজ করার জন্য কি কি লাগবে??

কাজ করার জন্য একটি  কম্পিউটার/ লেপটপ অথবা এন্ড্রয়েড ফোন এবং সামান্য English জানা থাকলেই হবে  । যেমন Follow twitter মানে টুইটারে তাদের ফলো করতে বলছে,join Telegram মানে তাদের টেলিগ্রাম গ্রুপে join হতে বলছে।
Distribution মানে হলো টোকেন টা কবে সবাইকে ভাগ করে দিবে,Enter Twitter Username মানে হলো আপনার Twitter এর Username দিন।তো এরকম সাধারণ ঞ্জান থাকলেই আপনি Airdrop এ কাজ করতে পারবেন।

আর নিচের একাউন্ট গুলো অবশ্যই  লাগবে।

MyEtherWallet (Trust Wallet)
Coinbase Wallet
Telegram Account
Facebook Account
Twitter Account
Instagram Account
Linkdin Account
Medium Account
Discord Account

সর্ব প্রথম কাজ হলো উপরের সব একাউন্ট খুলে Username Set করা,সব একাউন্ট খুলা সহজ একদম ফেসবুকের মতোই আর সব গুলোর Setting এ গেলেই Username Change করার অপশন পাবেন,শুধুমাত্র ফেসবুকের username অন্যভাবে সেট করতে হয় সেটা ইউটুব দেখলেই বুঝবেন এবং Username সবগুলা মুখস্থ রাখবেন এই সব Usermane এক দেওয়া ভালো,যেমন Rakib2233 এটা আমার নামের সাথে মিল রেখে সবজাইগায় দেওয়া যাবে।আর যারা পারেন তাদের তো ভালোই।
এবং যাদের Coinbase & Myetherwallet Account নাই,নিচে আমি Link দিয়ে দিবো দেখে খুলে নিবেন।
বিদ্র; ভোটার আইডি লাগবে। নিজের না থাকলে পরিবারের যে কারোর টা দিয়ে কাজ করতে পারবেন এই ক্ষেত্রে আইডি কার্ড এ যে নাম ঠিকানা আছে আপনাকে তাই ব্যবহার করতে হবে।

দয়া করে পোষ্টটি শেয়ার করবেন ।
আল্লাহ হাফেজ

No comments